1. multicare.net@gmail.com : banglartv.net :
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৩:৫১ অপরাহ্ন

শাটডাউন কার্যকরে দ্বিতীয় দিনে কঠোর অবস্থানে প্রশাসন

রিপোর্টারের নাম:
  • আপডেট: শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ৮৪ বার পড়া হয়েছে

হিমেল জমাদ্দার শরীয়তপুর গোসাইরহাট প্রতিনিধি

আজ (শুক্রবার ২জুলাই) গোসাইরহাট বাজারে দোকান পাট শপিংমল বন্ধ থাকলেও আসন্ন কুরবানী ঈদকে সামনে রেখে চলছে গরুর হাট।এলাকাবাসী অভিযোগ করেন, দাসেরজঙ্গল বাজারে বসানো কোরবানীর পশুরহাটে শরীয়তপুর জেলার বিভিন্ন উপজেলাসহ অন্যান্য জেলা থেকে ব্যবসায়ীরা কোরবানীর পশু নিয়ে এ হাটে আসেন। হাটে আগত পশু ক্রেতা বা বিক্রেতাদের অনেকেই স্বাস্থ্য বিধি মানার কোন বালাই ছিল না। ফলে দোকানপাট বন্ধ থাকা বাজার ব্যবসায়ীসহ সাধারণ লোকের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বিনা কারণে ঘোরাফেরা সহ জরুরি সেবার ছাড়া সকল দোকানপাট বন্ধ করার নির্দেশনা নিশ্চিতকরণে জনসচেতনামূলক পুলিশ বিজিবি শরীয়তপুর জেলা প্রশাসক কার্যলয়ের দুইজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সহ প্রত্যেকটি অলিগলিতে টহল।

গোসাইরহাট পৌরসভা দাশের জঙ্গল বাজারে শাটডাউন কার্যকরে দ্বিতীয় দিনেও চলছে অভিযান। মাক্স পরা সামাজিক দুরত্ব স্বাস্থ্যবিধিমেনে মসজিদে নামাজ আদায় করার উপরে স্থানীয় বাজারের যেমন বটতলা মসজিদ বায়তুছ্ছালাম জামে মসজিদের ইমারও মোয়াজ্জিম এবং মুসল্লিদের অবহিত করেন।

সারাদেশে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন দোকানপাট শপিং মল গণপরিবহন সহ বিনা প্রয়োজনে ঘর থেকে বাহিরে বের হওয়ার উপর নিষেধাজ্ঞা কিন্তু তাঁরই মধ্যে দিয়ে গোসাইরহাট পৌরসভা গো হাটে চলছে গরু ছাগল বেচাকেনা তাই এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগন গরু ছাগল হাট পরিদর্শন করে স্বাস্থ্যবিধি সামাজিক দূরত্ব বজায় রেখে মাক্স বাধ্যতামূলক পরে ক্রেতা ও বিক্রেতা ও ইজারাদারদের নির্দেশনা দেন।

এ সময় তারা মহামারী করোণার সরকার নির্দেশনা অনুযায়ী কয়েকটি বিধিনিষেধ বেঁধে দেওয়ার কারণে এবং বাস্তবায়নে অভিযান চলাকালীন স্বাস্থ্যবিধি সামাজিক দূরত্ব ও মাক্স না থাকায় এবং হোটেলে বসে খাওয়ার কারনে গোসাইরহাট ও হাটুরিয়া বাজারে দশজনকে বিভিন্ন অর্থে অর্থদন্ড ধার্য করা হয় ৮৫০০ আট হাজার পাঁচশত টাকা।

এবং একই সাথে কয়েকটি হোটেল-রেস্তোরাঁ কাঁচাবাজার ঘুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে নিয়ম ভঙ্গের কারণে আরো ৭জনকে বিভিন্ন অর্থে মোট ৪০০০ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন বলে শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শফিউল্লাহ মাজলেলুর রহমান ও মোঃ আব্দুর রহিম উভয় আমাদেরকে এ কথা জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

www.bmftelevision.com© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

Developer By Zorex Zira

Design & Developed BY: Al Popular It Software