1. multicare.net@gmail.com : banglartv.net :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:৩৪ পূর্বাহ্ন

“জব্দ করা হল সৌদি থেকে আসা ১ কোটি টাকার স্বর্ণ”

রিপোর্টারের নাম:
  • আপডেট: শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ৪২ বার পড়া হয়েছে

প্রকাশ : ০২ জুলাই, ২০২১ ০৯:২০ অপরাহ্ন
ডেস্ক নিউজ : রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১ কোটি টাকা মূল্যের এক কেজি ৬শ’ গ্রাম ওজনের ১৪ পিস স্বর্ণের বারসহ এক যাত্রীকে আটক করেছেন ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা।
সৌদি আরবের জেদ্দা থেকে আসা যাত্রীর ফুলের টবের ভেতর থেকে এসব বার উদ্ধার করা হয়। এ ঘটনায় গ্রেফতার যাত্রীর নাম মো. জসিম মিয়া (২৬)। তার বাড়ি নরসিংদী জেলায়। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় এক কোটি ৬ লাখ টাকা।
শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে বিমানবন্দরের ভেতরে গ্রিন চ্যানেল এলাকা অতিক্রমের সময় এসব স্বর্ণসহ তাকে গ্রেফতার করা হয়।
ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ টিম) মোহাম্মদ আব্দুস সাদেকের বরাত দিয়ে বাসস এই তথ্য জানিয়েছে।
ডেপুটি কমিশনার জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টমস চোরাচালান প্রতিরোধ প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ৪৫ মিনিটে সৌদি আরবের জেদ্দা থেকে জাজিরা এয়ারওয়েজের একটি ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। ওই বিমানে আসা যাত্রীদের ওপর নজরদারি বাড়ানো হয়। গ্রিন চ্যানেল অতিক্রমের সময় জসিম মিয়ার আচরণ সন্দেহজনক মনে হলে তাকে কাস্টমস কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করেন। তার কাছে কোনো স্বর্ণ আছে কি না জানতে চাওয়া হলে তিনি প্রথমে বিষয়টি অস্বীকার করেন। পরে তার কাছে থাকা ব্যাগেজ ও ফুলের টব স্ক্যানিং করা হয়। এ সময় ফুলের টবে ধাতব পদার্থের অস্তিত্ব পাওয়া যায়। ব্যাগেজ কাউন্টারে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ফুলের টবে লুকানো অবস্থায় ১৪টি স্বর্ণের বার পাওয়া যায়। বারগুলো রাষ্ট্রীয় গুদামে জমা রাখা হয়েছে।
ডেপুটি কমিশনার সাদেক আরও জানান, সৌদি আরবে তার মামা ফুলের টবের ভেতরে স্বর্ণের বারগুলো ভরে দিয়েছে বলে জসিম জানিয়েছেন। এ ব্যাপারে তার (জসিম) বিরুদ্ধে বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তাকে থানায় সোপর্দ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

www.bmftelevision.com© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

Developer By Zorex Zira

Design & Developed BY: Al Popular It Software