1. multicare.net@gmail.com : banglartv.net :
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:০৫ অপরাহ্ন

গোসাইরহাটের দাশেরজঙ্গল বাজারে সিসি ক্যামেরা স্থাপন

রিপোর্টারের নাম:
  • আপডেট: বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ৬২ বার পড়া হয়েছে

হিমেল জমাদ্দার শরীয়তপুর গোসাইরহাট প্রতিনিধি

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার দাশেরজঙ্গল বাজারের নিরাপত্তা বাড়ানোর জন্য ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করা হয়েছে। চুরি, ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণ করতে দাশেরজঙ্গল বাজারের ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি ছিল এটি। ব্যবসায়ীদের দাবির প্রেক্ষিতে গোসাইরহাট পৌরসভার উদ্যোগে প্রায় ৬ লাখ টাকা ব্যয়ে ৩২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। দীর্ঘদিন পর সিসি ক্যামেরা স্থাপনে খুশি বাজারের ব্যবসায়ীরা।
গোসাইরহাট পৌরসভা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস সূত্রে জানা যায়, উপজেলার দাশেরজঙ্গল বাজারে বেশ কয়েকবার বড় ধরনের চুরি, ডাকাতি হওয়ায় আতঙ্কিত ছিল বাজারের ব্যবসায়ীরা। তাদের দাবি ছিল যেন বাজারের নিরাপত্তা বাড়ানোর দিকে জোর দেওয়া হয়। তাদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে শরীয়তপুর-৩ আসনের স্থানীয় সাংসদ নাহিম রাজ্জাক গোসাইরহাটের দাশেরজঙ্গল বাজারের নিরাপত্তা বৃদ্ধি করতে একটি বরাদ্দ প্রদান করেন। বরাদ্দকৃত টাকায় এগুলো স্থাপন করা হয়।
সিসি ক্যামেরাগুলো স্থাপনে দায়িত্বে ছিল স্থানীয় আরিফ কম্পিউটার অ্যান্ড আইটি সেন্টার। প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মো. আরিফ হোসেন জানান, সাড়ে ৯ হাজার মিটরি ক্যাবল, ৩২টি বুলেট আইপি ক্যামেরা, মনিটর, হার্ডডিস্ক, সুইচবোর্ড, সার্ভারবক্স ইত্যাদি যন্ত্রপাতিসহ সম্পূর্ণ সেটআপ করতে খরচ পরেছে প্রায় ৫ লাখ ৮৫ হাজার টাকা। এক বছরের ওয়ারেন্টি দেওয়া রয়েছে যন্ত্রাংশগুলোর জন্য।
গোসাইরহাট উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তাহমিনা আক্তার চৌধুরী আজকের পত্রিকাকে জানান, সিসি ক্যামেরা স্থাপনে বাজারের নিরাপত্তা বৃদ্ধি পাবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

www.bmftelevision.com© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

Developer By Zorex Zira

Design & Developed BY: Al Popular It Software