1. multicare.net@gmail.com : banglartv.net :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০১:১৩ অপরাহ্ন

ঈদের দিনেও মহাসড়ক গুলোতে তীব্র যানজট

রিপোর্টারের নাম:
  • আপডেট: বুধবার, ২১ জুলাই, ২০২১
  • ৭ বার পড়া হয়েছে

প্রকাশ : ২১ জুলাই, ২০২১, ০১:৫৫ অপরাহ্ন
টাঙ্গাইল প্রতিনিধি : ঈদের দিন সকালেও বঙ্গবন্ধু সেতু সংযোগ মহাসড়কে যানজট থাকতে দেখা গেছে। যানজটের কারণে সময়মত গন্তব্যে পৌঁছাতে না পারায় অনেকে ঈদের নামাজও আদায় করতে পারেননি। অনেকে আবার গাড়ি থামিয়ে রাস্তার পাশেই গ্রামের ঈদ জামাতে শরীক হয়েছেন।
গত কয়েকদিনের মতো গতকাল ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক এবং বঙ্গবন্ধু সেতুর উভয় সংযোগ সড়কে সৃষ্ট সারাদিনের তীব্র যানজট সারারাত ধরে অব্যাহত ছিল।
এতে উত্তরবঙ্গের ১৬টি জেলাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পাঁচটি জেলার ঘরমুখো মানুষ এবং পরিবহন শ্রমিকরা অবর্ণনীয় দুর্ভোগের শিকার হয়েছেন। বিশেষ করে বৃদ্ধ, নারী ও শিশু যাত্রীদের ভোগান্তি ছিল অনেক বেশী।
ঈদের দিন সকাল সাড়ে ৮টার দিকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব সংযোগ সড়কের এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটার অংশে যানজট দেখা গেছে। এতে অধিকাংশই ছিল ঢাকা থেকে উত্তরের বিভিন্ন জেলাগামী গরুবোঝাই এবং খালি ট্রাক। এ ছাড়াও, যাত্রীবাহী বাস এবং ব্যক্তিগত যানবাহনও ছিল।
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার আলী হোসেন জানান, মঙ্গলবার সন্ধ্যায় কারওয়ান বাজার এলাকা থেকে একটি গরুর খালি ট্রাকে তারা কয়েকজন দিনমজুর বাড়ির পথে রওনা হন। কিন্তু যানজটের কারণে সকাল সাড়ে ৭টা পর্যন্ত তারা বঙ্গবন্ধু সেতু পার হতে পারেননি।
‘আশা ছিল বাড়ি গিয়ে ঈদের নামাজ পড়ব। সেটি আর সম্ভব হলো না’, বলেন তিনি।
এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত গণমাধ্যমকে জানান, সারারাত ধরে গাড়ির প্রচণ্ড চাপ ভোরেও অব্যাহত ছিল। তবে, সকাল ৮টার পর তা পরিষ্কার হতে থাকে।
উল্লেখ্য, প্রতি ঈদের আগের কয়েকদিন ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক এবং বঙ্গবন্ধু সেতুর উভয় সংযোগ সড়কে যানজট সৃষ্টি হলেও এবার অনেক বছর পর ঈদের দিনও যানজট দেখা গেল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

www.bmftelevision.com© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

Developer By Zorex Zira

Design & Developed BY: Al Popular It Software