1. multicare.net@gmail.com : banglartv.net :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:৪০ অপরাহ্ন

ফের বাংলাদেশসহ ৩ দেশ থেকে ইতালি  ২১ জুন প্রবেশে নিষেধাজ্ঞা বাড়লো

রিপোর্টারের নাম:
  • আপডেট: রবিবার, ৩০ মে, ২০২১
  • ১৬৭ বার পড়া হয়েছে

মনজুর আলম (ইতালি বলোনীয়া প্রতিবেদক):-

করোনার সংক্রমণ রোধে বাংলাদেশসহ ইতালি প্রবেশে কালো তালিকাভুক্ত ৩ টি দেশ থেকে ইতালিতে প্রবেশের  ২১ জুন পর্যন্ত  নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে দেশটির কর্তৃপক্ষ। অন্যন্য দুই দেশ হলো-  ভারত ও শ্রীলঙ্কা । এই তিন দেশের নাগরিকদের ওপর নিষেধাজ্ঞা থাকলেও ইতালির নাগরিকদের ক্ষেত্রে তা প্রযোজ্য হবে না।
ভারতে শনাক্ত করোনার ধরণ ঠেকাতে এপ্রিলের শেষ দিকে এই তিন দেশের নাগরিকদের ইতালি প্রবেশের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়। নিষেধাজ্ঞার মেয়াদের শেষ দিনে আজ রোববার বাড়ানো হয়।
আজ রোববার এক বিবৃতি দিয়ে নিষেধাজ্ঞা বাড়ানোর সিদ্ধান্তের কথা জানিয়েছেন ইতালির স্বাস্থমন্ত্রী রবার্তো স্পারেন্সার একজন মুখপাত্র।
এর আগে ৩০ মে পর্যন্ত নিষেধাজ্ঞা দেয় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। গত মাসে (এপ্রিল) বাংলাদেশের সঙ্গে ইতালির সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়। দীর্ঘদিন বিমান চলাচল বন্ধ থাকায় অনেক প্রবাসী বাংলাদেশিরা বিপাকে পড়েছেন।
প্রবাসীরা জানায়, বাংলাদেশি নাগরিকদের প্রবেশ নিষেধাজ্ঞার কারণে চাকরি হারানোর আশঙ্কায় রয়েছে অনেক প্রবাসী। কারও আবার ব্যবসার ক্ষতি হচ্ছে বিমান চলাচল বন্ধ থাকায়।
প্রবাসীরা মনে করেন বিমান চলাচলে নিষেধাজ্ঞা উঠিয়ে না নেয়া হলে চরম আর্থিক সংকটের মুখোমুখি হবেন তারা। এদিকে ১৮ মে থেকে সমগ্র ইতালিতে চলাফেরায় শিথিল করা হয়েছে।
আগামী মাস ( ৩ জুন) হতে ইউরোপের এক দেশ থেকে অন্য দেশে যেতে হোম কোয়ারেন্টিন যে বাধ্যকতা ছিল তা তুলে দেওয়ার ঘোষণা দেয় সরকার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

www.bmftelevision.com© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

Developer By Zorex Zira

Design & Developed BY: Al Popular It Software