1. multicare.net@gmail.com : banglartv.net :
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:০৫ অপরাহ্ন

সকাল সকাল এল করোনায় ১২৪ জনের মৃত্যুর খবর

রিপোর্টারের নাম:
  • আপডেট: রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ১৮ বার পড়া হয়েছে

প্রকাশ : ০১ আগস্ট, ২০২১ ১১:৪৫ পূর্বাহ্ন।

নিজস্ব সংবাদ দাতা : দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে প্রতিদিনই বাড়ছে মৃত্যু। আক্রান্তের সংখ্যাও বেড়েই চলেছে। লকডাউনেও থামানো যাচ্ছে না আক্রান্তের হার। আজ সকাল ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গে ১২৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
এদিকে রোগীর চাপ সামলাতে দিশেহারা হাসপাতালগুলো। তৈরি হয়েছে শয্যা ও অক্সিজেন সংকট। নিচে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলার করোনার চিত্র তুলে ধরা হলো-
ময়মনসিংহ:
ময়মনসিংহে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। এদের মধ্যে নয়জন করোনায় এবং ১২ জন উপসর্গ নিয়ে মারা গেছেন।
কুষ্টিয়া:
কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৪ জনের করোনা পজেটিভ ও ৪ জনের বিভিন্ন উপসর্গ ছিল। বর্তমানে হাসপাতালে ১৯১ জন করোনায় আক্রান্ত রোগী ও ৫২ জন উপসর্গ নিয়ে মোট ২৪৩ জন ভর্তি রয়েছে।
পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৫৩৩ জনের নমুনা পরীক্ষা করে ১৮১ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩ দশমিক ৯৫ শতাংশ।
রাজশাহী:
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ও উপসর্গে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সংক্রমণে মারা গেছেন ৬ জন ও উপসর্গে ১২ জন। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ ও সাতজন নারী। তাদের অধিকাংশের বয়স ৩১ থেকে ৬৫ বছরের ওপরে।
২৪ ঘণ্টায় মৃত ১৮ জনের মধ্যে রাজশাহীর ছয়জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের চারজন, নওগাঁর তিনজন, পাবনার তিনজন ও কুষ্টিয়ার একজন রয়েছেন। দুই ল্যাবের টেস্টে মোট ৫২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৯১ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩২ দশমিক ৭১ শতাংশ।
সাতক্ষীরা:
গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে তিন জনের মৃত্যু হয়েছে। তারা সবাই সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
চাঁদপুর:
চাঁদপুরে একদিনে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ৭ জন মারা গেছেন। এরা সবাই জেলার করোনা ডেডিকেটেড হাসপাতালের চিকিৎসাধীন ছিলেন।
এছাড়া করোনায় আক্রান্ত ও উপসর্গ চট্টগ্রামে ১১ জন, নড়াইলে একজন, পঞ্চগড়ে একজন, কিশোরগঞ্জে একজন, ঠাকুরগাঁয়ে ৬ জন, খুলনায় ৪ জন, দিনাজপুরে ৪ জন, চুয়াডাঙ্গায় ৬ জন ও রংপুরে ৫ জন মারা গেছেন।
বরিশাল:
বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় পাঁচজন ও উপসর্গ নিয়ে ১১ জন মারা গেছেন।
একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৬৮৫ জন।
আজ সকালে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।
ঝিনাইদহ: ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২শত ৭ জন। নতুন করে ৮৫ জন আক্রান্ত হয়েছে।
সিভিল সার্জন ডা: সেলিনা বেগম জানান, ঝিনাইদহ জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় ৫ জন ও উপসর্গ নিয়ে ১ জন মারা গেছে। করোনা ওয়ার্ডে ৬১ ও আইসোলেশনসহ মোট ভর্তি ৮৯ জন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

www.bmftelevision.com© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

Developer By Zorex Zira

Design & Developed BY: Al Popular It Software