1. multicare.net@gmail.com : banglartv.net :
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৮ অপরাহ্ন

যথাযথ সম্মান না পেয়ে হিন্দু থেকে মুসলিম হয়েছেন উত্তর প্রদেশের মানুষ

রিপোর্টারের নাম:
  • আপডেট: সোমবার, ২ আগস্ট, ২০২১
  • ১৫ বার পড়া হয়েছে

প্রকাশ : ০২ আগস্ট, ২০২১ ১২:৩০ অপরাহ্ন

ডেস্ক নিউজ : উত্তর প্রদেশে হিন্দুদের প্রতি যথাযথ স্বীকৃতি দেয়া হয় না, সম্মান দেখানো হয় না বলে তারা ধর্মান্তরিত হয়ে মুসলিম হয়েছেন। এ মন্তব্য করেছেন ভারতে কেন্দ্রে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির রাজ্যসভার এমপি রামচন্দ্র জাঙ্গরা। উত্তর প্রদেশে রাজ্যসভার নির্বাচন যতই ঘনিয়ে আসছে, ততই ভোটারদের মন জয় করার পাল্লা চলছে। সেক্ষেত্রে তাদের পরিচিতি নিয়েও আলোচনা চলছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি রামচন্দ্র ওই মন্তব্য করেছেন। এ খবর দিয়েছে ভারতের বার্তা সংস্থা এএনআই। এতে বলা হয়, রামচন্দ্র বক্তব্য রাখছিলেন ‘বিশ্বকর্মা’ সম্প্রদায়ের উদ্দেশে। সেখানে তিনি বলেন, ওই অঞ্চলের মুসলিমরা আসলে ছিলেন হিন্দু।
কিন্তু তাদেরকে স্বীকৃতি না দেয়ার কারণে, যথাযথ সম্মান না দেয়ার কারণে, তারা ধর্মান্তরিত হয়ে মুসলিম হয়ে গেছেন। জনসমাবেশে বিজেপির এই এমপি আরো বলেন, সাবেক আইনমন্ত্রী বিআর আম্বেদকর ছিলেন হিন্দু। এ জন্য তাকে যথাযথ সম্মান দেখানো হয়নি। তাই তিনি ধর্মান্তরিত হয়ে বৌদ্ধ ধর্ম গ্রহণ করেছেন।
তার ভাষায়, শুধু হিন্দু কারিগররাই (ক্রাফটসম্যান) নন, মুসলিম সম্প্রদায়ের কারিগররাও ‘বিশ্বকর্মা’ সম্প্রদায়ের অন্তর্ভুক্ত। সম্রাট বাবর তার সঙ্গে করে কারিগরদের নিয়ে আসেননি। ইরান বা ইরাকে, অথবা উপসাগরীয় কোনো দেশে কোন কারিগর (ক্রাফটসম্যান) ছিলেন না। এমনকি ওইসব দেশে ঘাস বা তৃণলতা পর্যন্ত বাঁচে না। ওইসব দেশ বালিয়াড়িতে পূর্ণ। পাথরের কোনো পাহাড় নেই সেখানে। তেল ছাড়া অন্য কোনো কিছুরই খনি নেই ওই দেশগুলোতে। তাই এখানে যেসব মুসলিম ভাইয়েরা আছেন, তারা হলেন প্রভু বিশ্বকর্মার বংশধর।
তিনি আরও দাবি করে, তিনি ইতিহাসের ছাত্র এবং এ বিষয়ে অবগত যে, কেন মুসলিম কারিগররা ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন। তার ভাষায়, এ জন্য অবশ্যই কিছু কারণ আছে। সে জন্য তারা ধর্মান্তরিত হয়েছিলেন। এর মধ্যে কিছু কারণ সম্পর্কে আমি জানি। আমি ইতিহাস পড়েছি। এমন অনেক বিষয় আছে যা জনগণের সামনে বলা যায় না। কিন্তু এখানে শ্রমিকরা সম্মান পান না। কঠোর শ্রমের কোনো সম্মান দেয়া হয় না। যদি তাদের এই প্রচেষ্টায় সম্মান দেখানো না হয়, তাহলে মানুষ তো তাদের ধর্ম ত্যাগ করবেই। এক্ষেত্রে তিনি মহাভারত থেকে উদ্ধৃতি দেন। বলেন, বিশ্বপিতা বলেছেন, যেখানেই অবিচার, বৈষম্য এবং নৈরাজ্য দেখবে, সেখানেই সবকিছু বাদ দিয়ে কুরুক্ষেত্রে ঝাঁপিয়ে পড়।
এমপি রামচন্দ্র বলেন, এই কাজটি শুধু ইসলামিক কারিগররাই করেছেন এমন না। একই কাজ করেছেন বাবা সাহেব আম্বেদকর। তাকে বলতে হয়েছিল যে, আমি হিন্দু হয়ে জন্মেছি। কিন্তু হিন্দু হিসেবে আমি মৃত্যুবরণ করবো না। কারণ, পড়াশোনা শেখার পরও তিনি সমাজে সম্মান পাননি। ঠিক এ ঘটনার কারণেই কিছু মানুষ ধর্মান্তরিত হয়ে মুসলিম কারিগর হয়েছেন। তিনি সব কারিগরকে ঐক্যবদ্ধ হয়ে আসন্ন রাজ্যসভা নির্বাচনে বিজেপিকে ভোট দেয়ার আহ্বান জানান

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

www.bmftelevision.com© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

Developer By Zorex Zira

Design & Developed BY: Al Popular It Software