1. multicare.net@gmail.com : banglartv.net :
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৮ অপরাহ্ন

ভারতে অবস্থিত আফগান দূতাবাসের টুইটার হ্যাকড

রিপোর্টারের নাম:
  • আপডেট: সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ৯ বার পড়া হয়েছে

প্রকাশ : ১৬ আগস্ট, ২০২১ ০৩:৫৭ অপরাহ্ন
ডেস্ক নিউজ : ভারতে অবস্থিত আফগানিস্তান দূতাবাসের টুইটার একাউন্ট হ্যাক হয়েছে বলে জানিয়েছেন দূতাবাসের প্রেস সেক্রেটারি আবদুল হক আজাদ।
রোববার তালেবানরা রাজধানী কাবুল দখল করে নেয়। এদিনই দেশ থেকে পালিয়ে যান প্রেসিডেন্ট আশরাফ গণি। তার এমন কর্মকাণ্ডের জন্য ওই টুইটার একাউন্ট ব্যবহার করে কড়া সমালোচনা করা হয়।
প্রেস সেক্রেটারি জানান, তাদের টুইটার একাউন্ট হ্যাক হয়েছে। এ খবর দিয়েছে ভারতের অনলাইন হিন্দুস্তান টাইমস।
এতে বলা হয়, ঘটনার পর দূতাবাসের টুইটার একাউন্ট থেকে অনেক টুইট মুছে ফেলা হয়েছে। এর আগে এক পর্যায়ে আবদুল হক আজাদ বলেন, তিনি দূতাবাসের টুইটার একাউন্টে প্রবেশ করতে পারছেন না।
তার এক বন্ধু তাকে হ্যাকড হওয়ার পর টুইটগুলোর স্ক্রিনশট পাঠিয়েছেন। তার ভাষায়, এরপরই আমি টুইটারে লগইন করার চেষ্টা করে ব্যর্থ হই। তখন মনে হয়, এটি হ্যাক হয়েছে। আবদুল হক আজাদ আজ সোমবার সকালে টুইট করে এসব কথা বলেছেন। ওদিকে আফগান ন্যাশনাল রিকনসিলিয়েশন কাউন্সিলের প্রধান আবদুল্লাহ আবদুল্লাহ দেশ ছেড়ে এই অবস্থায় জনগণকে ফেলে পালিয়ে যাওয়ায় প্রেসিডেন্টের সমালোচনা করেছেন।
তিনি বলেছেন, আফগানিস্তানকে এভাবে ফেলে গেছেন সাবেক প্রেসিডেন্ট আশরাফ গণি। দেশকে তিনি এক জটিল অবস্থায় ফেলে গিয়েছেন। আল্লাহই তার বিচার করবে।
ওদিকে নিজে কোথায় আছেন তা প্রকাশ না করে আশরাফ গণিকে কাপুরুষ বলে অভিযুক্ত করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমের অনেক ব্যবহারকারী। তাদের মতে, দেশবাসীকে এক বিশৃংখল অবস্থার মধ্যে ফেলে পালিয়েছেন গণি।
টোলো নিউজ বলেছে, আশরাফ গণি পালিয়ে তাজিকিস্তানে গিয়েছেন। পরে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন আশরাফ গণি।
তাতে তিনি বলেছেন, তালেবানরা ক্ষমতা নেয়ার পর কাবুলে রক্তপাত ঘটাবে। এ থেকে বাঁচতে তিনি দেশ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। তালেবানদের সঙ্গে সংঘর্ষ এড়াতে তিনি দেশ ছেড়েছেন।
তিনি আরও যোগ করেন, তিনি দেশের ভিতরে অবস্থান করলে অসংখ্য দেশপ্রেমিককে শহীদ করা হতো এবং কাবুল শহরকে ধ্বংস করা হত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

www.bmftelevision.com© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

Developer By Zorex Zira

Design & Developed BY: Al Popular It Software