1. multicare.net@gmail.com : banglartv.net :
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৪ অপরাহ্ন

শিমুলিয়া থেকে জাজিরার ঘাটে ফেরি চলবে শুক্রবার থেকে

রিপোর্টারের নাম:
  • আপডেট: বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ১১ বার পড়া হয়েছে

প্রকাশ : ২৫ আগস্ট, ২০২১ ০৪:৩০ অপরাহ্ন

শরীয়তপুর প্রতিনিধি : বাংলাবাজারের পরিবর্তে আগামী শুক্রবার থেকে শরীয়তপুরের জাজিরার সাত্তার মাদবর ও মঙ্গল মাঝির ঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়ার উদ্দেশে ফেরি চলাচল করবে। এতে পদ্মা সেতুর পিলার থেকে ফেরির দূরত্ব থাকবে ৩০০ থেকে ৫০০ মিটার। কাল বৃহস্পতিবার এ পথে পরীক্ষামূলকভাবে ফেরি চালানো হবে।
এ নৌপথের দূরত্ব মোট আট কিলোমিটার। এর মধ্যে তিন কিলোমিটার এলাকায় পদ্মা সেতু পড়বে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কারিগরি সহকারী প্রকৌশলী মো. ফয়সাল আজ বুধবার গণমাধ্যমকে বলেন, ২১ আগস্ট থেকে সাত্তার মাদবর ও মঙ্গল মাঝির ঘাট নির্মাণের কাজ করা হচ্ছে। যেহেতু বাংলাবাজার-শিমুলিয়া নৌপথ বন্ধ, তাই সাত্তার মাদবর ও মঙ্গল মাঝির ঘাটটি দ্রুততম সময়ের মধ্যে চালু করার নির্দেশ রয়েছে। আজ বুধবার রাতের মধ্যে ঘাট প্রস্তুত করা হবে। কাল পরীক্ষামূলকভাবে ফেরি চালানো হবে। আর আগামী শুক্রবার ঘাট থেকে ফেরি চলাচল শুরু হবে।
বাংলাবাজার-শিমুলিয়া নৌপথের দূরত্ব ১০ কিলোমিটার। পারাপার হতে সময় লাগত ১ ঘণ্টা ৪০ মিনিট থেকে ২ ঘণ্টা। এখন সাত্তার মাদবর ও মঙ্গল মাঝির ঘাট থেকে শিমুলিয়া ঘাটের দূরত্ব ৮ কিলোমিটার। পারাপারে সময় লাগবে ১ ঘণ্টা থেকে ১ ঘণ্টা ২০ মিনিট।
নতুন এ ঘাটে ছোট ব্যক্তিগত গাড়ি, অ্যাম্বুলেন্স, সরকারি দপ্তরের জরুরি গাড়ি পারাপার করা হবে। ঘাটের জন্য একটি রো রো ফেরির পন্টুন আনা হয়েছে। এ ঘাটে তিন থেকে চারটি কে টাইপ ফেরি চলাচল করবে।
বিআইডব্লিউটিএ ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) সূত্রে জানা গেছে, মাদারীপুরের বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে ১৮ আগস্ট থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। স্রোতের তীব্রতা না কমা পর্যন্ত এই নৌপথে ফেরি ছাড়া হবে না। তবে জরুরি সেবা নিশ্চিত করতে শরীয়তপুরের জাজিরা উপজেলার সাত্তার মাদবর ও মঙ্গল মাঝির ঘাট এলাকায় নতুন করে ফেরিঘাটটি নির্মাণ করা হচ্ছে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

www.bmftelevision.com© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

Developer By Zorex Zira

Design & Developed BY: Al Popular It Software